চট্টগ্রামে রাস্তায় নামছে করোনার নমুনা সংগ্রহের ভ্রাম্যমাণ গাড়ি

সর্বশেষ আপডেটঃ
40
0

ঊষার আলো রিপোর্ট : চট্টগ্রামে করোনা সংক্রমণ বাড়ায় সরকার নির্ধারিত স্থান থেকে নয়, ভ্রাম্যমাণ গাড়ির মাধ্যমে ঘুরে ঘুরে নমুনা সংগ্রহের কাজ শুরু হয়েছে। অন্তহীন ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠান জেলা প্রশাসন ও বিআইটিআইডিয়ের সহায়তায় নগরীর ৬টি স্থান থেকে এ কার্যক্রম চালাচ্ছে।
খোলা জায়গা ও বিশেষায়িত গাড়ি থেকে নমুনা সংগ্রহ করার কারণে সংক্রমণের ঝুঁকি নেই বলে জানিয়েছেন টেকনিশিয়ানরা। সহজে করোনার নমুনা পরীক্ষা করাতে পেরে খুশি সাধারণ মানুষ।
চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। পরীক্ষার জন্য নমুনা দিতে গিয়ে নির্ধারিত জায়গাগুলোতে সাধারণ মানুষের উপচেপড়া ভিড়। তাই সুস্থ শরীরে সংক্রমিত হওয়ার সম্ভাবনাও অনেক বেশি।
এ কারণে ভ্রাম্যমাণ গাড়ির মাধ্যমে নমুনা সংগ্রহে নেমেছে স্বেচ্ছাসেবী সংগঠন অন্তহীন ফাউন্ডেশন। বিশেষায়িত গাড়ির সামনে লাইন ধরে দাঁড়িয়ে নমুনা দিচ্ছে সাধারণ মানুষ। নগরীর নির্ধারিত ৬ টি স্থান থেকে শুধু সরকারি ফি হিসাবে ১০০ টাকা দিয়েই কোনো ঝামেলা ও ভিড় ছাড়াই করোনা পরীক্ষা করাতে পেরে খুশি সাধারণ মানুষ।
করোনা টেস্ট করাতে যেয়ে আর্থিক সংকটের বিষয়টি এমন উদ্যোগে অনেকটাই কেটে গেছে বলে দাবি অন্তহীন ফাউন্ডেশনের পরিচালক শরফুদ্দীন চৌধুরী কাজলের।
গত বছর ১ হাজার ৬৩৬টি নমুনা সংগ্রহ করেছিল অন্তহীন ফাউন্ডেশন। এ বছর মহামারি বৃদ্ধি পাওয়ায় আবারও ১০ এপ্রিল থেকে নমুনা সংগ্রহের কার্যক্রম শুরু করেছে।

(ঊষার আলো- এম. এইচ)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ