UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাগেরহাটের ঝলমলিয়া দীঘির পাড়ে ৬ দিন ব্যাপী রাস উৎসব শুরু

pial
নভেম্বর ৯, ২০২২ ১:৫২ অপরাহ্ণ
Link Copied!

আরিফুর রহমান,বাগেরহাট : বাগেরহাটের রামপাল উপজেলার হুড়কা ইউনিয়নের ঐতিহ্যবাহী ঝলমলিয়া দীঘির পাড়ে ৬ দিন ব্যাপী প্রায় দুইশত বছরের রাস উৎসব শুরু হয়েছে।

খুলনা সিটি কর্পোরেশন মেয়র তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে এ উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

হুড়কা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তপন কুমার গোলদারের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজিবুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান নূরুল হক লিপন, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মোল্লা আব্দুর রউফ, ইউপি চেয়ারম্যান ফকির আব্দুল্লাহ, সাবেক ইউপি চেয়ারম্যান জামিল হাসান জামু, অ্যাডভোকেট দিব্যেন্দু বোস, বিচিত্র বীর্য পাড়ে, আরাফাত হোসেন কচি প্রমুখ।

সনাতন ধর্মাবলম্বিদের এ রাস উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কেসিসি মেয়র তালুকদার আবদুল খালেক বলেন, দুই শত বছরের সৌহার্দ্য ও সম্প্রতির মিলন মেলা ঝলমলিয়ার এই রাস উৎসব। এখানে সকল ধর্ম বর্ণের মানুষদের মিলন মেলা হয়। এখানকার মানুষ তাদের আজন্ম লালিত ধর্মীয় ঐতিহ্যকে আঁকড়ে ধরে সম্প্রতির বার্তা ছড়িয়ে দিচ্ছেন। আপনারা পূর্ণ স্নান করেছেন।

এখানের আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ সকলেই মানুষের সুখ দুঃখের সাথে আছেন। আমি ও আমৃত্যু আপনাদের পাশে থেকে সেবা করব। আপনাদের ভালোবাসায় আমি অভিভূত, আবেগাপ্লুত। আপনারা আমাকে ও আমার স্ত্রী হাবিবুন নাহার কে বার বার ভোট দিয়ে এমপি নির্বাচিত করেছেন। আমরা আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

(ঊষার আলো-এফএসপি)