UsharAlo logo
মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধ্বসে দু’জন নিহত

usharalodesk
জুন ৫, ২০২১ ১১:১৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : কক্সবাজারের উখিয়া ও টেকনাফের দু’টি রোহিঙ্গা ক্যাম্পে পৃথক-পৃথক পাহাড় ধ্বসের ঘটনায় দু’জন নিহত হয়েছেন। শনিবার (৫ জুন) সকালে উখিয়ার বালুখালী ময়নার ঘোনা ও দুপুরে টেকনাফের চাকমারকুল ক্যাম্পে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, উখিয়ার বালুখালী ময়নার ঘোনা (ক্যাম্প-১২) ক্যাম্পের (জে-এ-৭ ব্লকের) রহিম উল্লাহ (৩৫) ও টেকনাফের চাকমারকুল (ক্যাম্প ২১) ক্যাম্পের এ-২ ব্লকের শাকের উল্লাহর স্ত্রী নুর হাসিনা (২০)।
ময়নার ঘোনা রোহিঙ্গা ক্যাম্পের দায়িত্বরত আমর্ড পুলিশ ব্যাটালিয়ন অধিনায়ক পুলিশ সুপার মো. শিহাব কায়সার জানান, সকাল সাড়ে ১০টার দিকে ক্যাম্পের এইচ ব্লকে মাটি কাটার সময় পাহাড় ধ্বসে রহিম উল্লাহর মৃত্যু হয়। খবর পেয়ে আমর্ড পুলিশ সদস্যরা তার মরদেহ উদ্ধার করে ক্যাম্প প্রশাসনের কাছে হস্তান্তর করে।
অন্যদিকে, দুপুর ১টার দিকে ক্যাম্প নং-২১ (চাকমারকুল), ক্যাম্পের এ-২ ব্লকের শাকের উল্লাহর স্ত্রী নুর হাসিনার বসত ঘর সংলগ্ন পাহাড় প্রচণ্ড বৃষ্টিতে হঠাৎ ধ্বধসে পড়ে। এ সময় নুর হাসিনা মাটিতে চাপা পড়েন। খবর পেয়ে ক্যাম্প অভ্যন্তরে টহলরত এপিবিএন অফিসার ও ফোর্স এবং আশপাশের লোকজন তাৎক্ষণিক উদ্ধার কাজ শুরু করে এবং দ্রুত তাকে উদ্ধার করে ক্যাম্পের ‘সেভ দ্যা চিলড্রেন হাসপাতাল’ এ নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামসু দৌজা দু’জন রোহিঙ্গা নিহতের সত্যতা নিশ্চিত করে জানান, রোহিঙ্গা ক্যাম্পগুলোতে পাহাড় ধসের মতো দুর্যোগ মোকাবিলায় নানা পদক্ষেপ নেয়া হয়েছে। তারপরও কীভাবে পাহাড় ধ্বসের ঘটনা ঘটেছে তা খোঁজ নিয়ে দেখা হচ্ছে।

(ঊষার আলো-এমএনএস)