UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রামেক হাসপাতালে ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু

usharalodesk
জুন ১৫, ২০২১ ১১:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও ১২ জন মারা গেছে। আজ ১৫ জুন মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় (রামেক) হাসপাতালের করোনা ওয়ার্ডে তাদের মৃত্যু হয়েছে।
জানা যায়, এদের মধ্যে করোনা পজেটিভ ছিল ৮জন, উপসর্গ নিয়ে ৩ জন এবং করোনা নেগেটিভ হয়ে আরও ১ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রাজশাহীর ৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ৭ জন, নাটোরের ১ জন এবং নওগাঁর ১ জন রয়েছে।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পাঠানো এক প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছে ৫৮ জন। এর মধ্যে রাজশাহীর ৩৯জন, চাঁপাইনবাবগঞ্জের ৮ জন, নাটোরের ৪ জন, নওগাঁর ৫ জন এবং কুষ্টিয়ার ২ জন রোগী রয়েছে।
এ নিয়ে ২৭১ বেডের বিপরীতে মোট ৩২৫ জন রোগী ভর্তি রয়েছে। এদের মধ্যে রাজশাহীর ১৮৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ৮২ জন, নাটোরের ১৭ জন, নওগাঁর ২৬ জন, পাবনার ৪ জন, কুষ্টিয়ার ৬ জন এবং চুয়াডাঙ্গার ১ জন।
রাজশাহীর ২ টি পিসিআর ল্যাবে জেলার ৩৬৮টি নমুনা পরীক্ষায় ১৫টি ইনভ্যালিড হয়ে ৩৫৩টি নমুনার মধ্যে ১১১জনের পজেটিভ আসে। শনাক্তের হার ছিল ৩১ দশমিক ৪৪ শতাংশ। নাটোর জেলার ৩ টি নমুনায় ১ জনের পজেটিভ আসে। শনাক্তের হার ছিল ৩৩ দশমিক ৩৩ শতাংশ। নওগাঁ জেলার ৮৮ টি নমুনায় ৪৩ জনের পজেটিভ আসে। শনাক্তের হার ছিল ৪৭ দশমিক ২৫ শতাংশ। এদিন চাঁপাইনবাবগঞ্জের ৯৯ নমুনায় ২২জনের পজেটিভ আসে। শনাক্তের হার ২১ দশমিক ৩৬ শতাংশ।

(ঊষার আলো- এম.এইচ)