UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যশোরে ৫০০ কেজি পুশ চিংড়িসহ আটক ৩ : জরিমানা আদায়

koushikkln
আগস্ট ২৫, ২০২২ ২:৩৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক :  র‌্যাব-৬, যশোর ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ৫০০ কেজি পুশ চিংড়িসহ তিনজনকে আটক করেছে। বুধবার (২৪ আগস্ট) এ রাতে এ অভিযান চালানো হয়। জব্দ করা পুশ চিংড়ি পরে নষ্ট করা হয়। আটক ব্যক্তিদের জরিমানা করা হয়।

র‌্যাব জানায়,  চিংড়ি মাছে অপদ্রব্য পুশের মাধ্যমে ওজন বৃদ্ধি করে অস্বাস্থ্যকর ভাবে বাজারজাত করার উদ্দেশ্যে ১টি চিংড়ি মাছ ভর্তি ট্রাক শ্যামনগর হতে ঢাকায় যাচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে  রাত সাড়ে ৭টা থেকে হতে রাত সাড়ে ১১টা পর্যন্ত র‌্যাব-৬, যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার এবং যশোর সদর উপজেলা সিনিয়র মৎস্য পরিদর্শক ও মান নিয়ন্ত্রণ কর্মকর্তার সমন্বয়ে একটি আভিযানিক দল যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন লাউজানি বাজার বেনাপোল টু যশোর হাইওয়ে রাস্তার উপর অস্থায়ী চেকপোষ্ট বসিয়ে চিংড়ি মাছ ভর্তি ০১টি ট্রাক থামিয়ে চেক করেন। এ সময় ট্রাক হতে ৩৩টি ককশিট ভর্তি চিংড়ি মাছে অপদ্রব্য পুশ করা প্রমাণ পাওয়ায় মৎস্য ও মৎস্য পণ্য (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) বিধি মালা ১৯৯৭ (সংশোধিত বিধিমালা ২০০৮) এর বিধি ৪(৪) লংঘন করায় চিংড়ি মাছের মালিক  পলাশ(৪০), সত্ত্বাধীকারী মনি ফিস, থানা-দেবহাটা, জেলা-সাতক্ষীরকে ১০ হাজার টাকা, রোকন(৩০), সত্ত্বাধীকারী বন্ধু ফিস, থানা-শ্যামনগর, জেলা-সাতক্ষীরাকে ৬০ হাজার টাকা,  হাসান(৩৫), সত্ত্বাধীকারী সালাম ফিস, থানা-দেবহাটা, জেলা-সাতক্ষীরাকে ৩০ হাজার টাকাসহ সর্বমোট ১ লাখ টাকা অর্থদন্ড করা হয়।  ৩৩টি ককশিটে থাকা অপদ্রব্য পুশ করা আনুমানিক ৫০০ কেজি চিংড়ি মাছ জব্দ করা হয়।

জব্দকৃত ৫০০ কেজি অপদ্রব্য পুশ করা চিংড়ি মাছ মৎস্য কর্মকর্তার সম্মুখে ধ্বংস করা হয়েছে এবং মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানাকৃত টাকা চালান মোতাবেক সরকারী কোষাগারে জমা করা হয়েছে।