UsharAlo logo
মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লঘুচাপের প্রভাবে ফোঁটা ফোঁটা বৃষ্টি

usharalodesk
মার্চ ১৯, ২০২৩ ১০:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : সকাল থেকেই মেঘাচ্ছন্ন চট্টগ্রামের আকাশ। কোথাও কোথাও ফোঁটা ফোঁটা বৃষ্টিও পড়েছে।রোববার (১৯ মার্চ) সকালে ছাতা নিয়ে বেরোতে হয়েছে অফিসগামীদের। চট্টগ্রাম অঞ্চলের ওপর দিয়ে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

তবে কোথাও টানা বৃষ্টির শঙ্কা নেই, থেমে থেমে কোথাও হালকা আবার কোথাও মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।  নদী বন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর থেকে পাওয়া চট্টগ্রাম বিভাগের আবহাওয়ার সর্বশেষ প্রতিবেদনে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। চট্টগ্রাম বিভাগে ঘন ঘন বজ্রপাত ও বজ্রঝড়ের উচ্চ সম্ভাবনা রয়েছে। দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ মাসেই দেশে দুই থেকে তিনটি মাঝারি আকারের এবং এক থেকে দুটি তীব্র কালবৈশাখী হতে পারে। এছাড়া মার্চের শেষ দিকে তাপপ্রবাহ বয়ে যেতে পারে।

ঊষার আলো-এসএ